1. admin@stvsangbad.com : admin :
  2. : SonOfGodz014 :
  3. ext@crvsh.net : Ext FR : Ext FR
November 30, 2023, 4:42 pm
সর্বশেষ সংবাদ
ফরিদপুরে কিশোর হত্যায় ৩ জনের যাবজ্জীবন গাজায় ইসরায়েলের বর্বর হামলা এবং বাংলাদেশে রাজনীতির নামে অগ্নিদগ্ধ হয়ে নিহতদের স্মরণে ফেনীতে প্রদীপ প্রজ্বলন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট উন্নয়ন অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনাকেই প্রধানমন্ত্রী করতে হবে- আওয়ামী লীগ নেতা নাজমুল হক নন্দীগ্রামে মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল সাবেক সেনা সদস্য নন্দীগ্রামে গাড়িতে আগুন এবং ককটেল বিস্ফোরণের আটজন আটক র‌্যাব-১২’র অভিযানে রাষ্ট্র বিরোধী নাশকতামূলক সন্ত্রাসী মামলায় ০৬ জন আসামি গ্রেফতার রায়গঞ্জে ঘর বাড়ি ভাঙ্গা ও মালামাল লুটপাটের অভিযোগ উঠেছে বগুড়া জেলা শাখা আরজেএফ’র সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে নন্দীগ্রামে ট্রাকে আগুন দিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা নন্দীগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের

হাটিকুমরুলের ফুড ভিলেজে আর থামবে না কোন গাড়ি!

  • Update Time : Wednesday, September 6, 2023
  • 29 Time View

নিজস্ব প্রতিবেদক

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর মহাসড়ক। এই মহাসড়ক দিয়েই বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর ও দক্ষিণবঙ্গের ২৭ জেলার যানবাহনগুলো রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় চলাচল করে। দীর্ঘ যাত্রাপথে যাত্রী ও চালকদের বিশ্রামের কথা মাথায় রেখেই ২০১৩ সালে হাটিকুমরুল গোলচত্বরের পাশেই ব্যক্তিগত উদ্যোগে গড়ে তোলা হয় ফুড ভিলেজ প্লাস রেস্টুরেন্টটি।

অল্প দিনের মধ্যেই জনপ্রিয়তা পায় ফুড ভিলেজ। প্রতিদিন বিভিন্ন জেলার যাত্রীবাহী বাসসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ভিড়ত এখানে। দ্বিতীয় তলা বিশিষ্ট রেস্টুরেন্টটিতে হালকা নাস্তা থেকে শুরু করে ছিলো সব ধরনের ভারি খাবারের ব্যবস্থা। প্রতিদিন হাজার হাজার যাত্রীবাহী বাসের যাত্রী ও চালকেরা স্বচ্ছন্দে এখানে খাওয়া-দাওয়ার পাশাপাশি বিশ্রাম নিতেন। এ পথে চলাচল করেছে অথচ ফুড ভিলেজে গাড়ি থামিয়ে খাওয়া দাওয়া করেনি এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। রাতদিন সমানতালে চলত ফুড ভিলেজের ব্যস্ততা। এখানে আসা যাত্রীদের সেবায় প্রতিটি ফ্লোরেই ২৪ ঘণ্টা নিয়োজিত থাকতো একাধিক ম্যানেজারসহ কয়েশ’ ওয়েটার।

কিন্তু ব্যস্ততম এই ফুড ভিলেজ প্লাস রেস্টুরেন্টের সামনে এখন আর দেখা যাবে না দূরপাল্লার কোন বাস বা ব্যক্তিগত কোন গাড়ি। ভেঙে ফেলা হচ্ছে এটি। সরিয়ে ফেলা হচ্ছে ফুড ভিলেজের বিভিন্ন আসবাবপত্র ও মালামাল। আর কয়েকদিনের মধ্যেই সম্পূর্ণ ভেঙে ফেলা হবে দ্বিতীয় তলাবিশিষ্ট জনপ্রিয় এই রেস্টুরেন্টটি।

জানা যায়, হাটিকুমরুল গোলচত্বরে নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের ইন্টারচেঞ্জ। আর এই ইন্টারচেঞ্জ নির্মাণের জন্য ভাঙা হচ্ছে এটি। এরমধ্যেই এটির জমি অধিগ্রহণ কার্যক্রম শেষ হয়েছে। এজন্য মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ফুড ভিলেজ আনুষ্ঠানিকভাবে চিরতরের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তাই এক সময়ের ব্যস্ততম এই রেস্টুরেন্টটিতে এখন সুনসান নীরবতা। দীর্ঘ দিনের কর্মব্যস্ত এই প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ায় আবেগ আপ্লুত ফুড ভিলেজে কাজ করা কর্মকর্তা ও কর্মচারীরা।রংপুর থেকে ঢাকাগামী বাসের চালক আশরাফ বলেন, উত্তরবঙ্গের যাত্রীদের যাত্রা বিরতির পছন্দের একটি জায়গা ছিলো ফুড ভিলেজ। যাত্রীরা এখানে নেমে ফ্রেস হতেন, সেই সঙ্গে খাওয়া দাওয়া করতেন। রাতদিন ২৪ ঘণ্টা খোলা থাকতো এটি।
স্থানীয় বাসিন্দা টিএম রিজভী বলেন, ব্যস্ততম মহাসড়কের পাশে গড়ে ওঠা ফুড ভিলেজ ভেঙে ফেলায় কিছুটা কষ্ট হচ্ছে। তবে এখানে আন্তর্জাতিক মানের ইন্টারচেঞ্জ নির্মাণ করায় আমরা খুশি। তবে ফুড ভিলেজ বন্ধ হয়ে যাওয়ায় এখানে যারা কাজ করতো তারা বেকার হয়ে গেল।ফুড ভিলেজ প্লাসের ডিজিএম শাহজাহান রেজা সাগর জানান, এ পথে চলাচলকারী সাধারণ যাত্রী থেকে বিভিন্ন ভিআইপি ব্যক্তিদের কাছে আস্থার জায়গা ছিলো ফুড ভিলেজ প্লাস। মহাসড়কের উন্নয়ন কাজ হয়ে গেলে পরবর্তীতে নতুন জায়গায় আবারও ফুড ভিলেজ প্লাস চালু করা হবে বলে জানান তিনি। আর যারা এখানে নিয়মিত কাজ করতেন তাদেরকে ফুড ভিলেজ শেরপুর শাখায় কাজ দেয়া হবে বলেও জানান তিনি।সিরাজগঞ্জে হাটিকুমরুলে ২০১৩ সালের ২৬ মার্চ যাত্রা শুরু করে ফুড ভিলেজ প্লাস রেস্টুরেন্টে। প্রতিদিন এখানে প্রায় ১ হাজার যানবাহন যাত্রা বিরতি করত। সেবা নিতেন প্রায় ৩০ থকে ৩২ হাজার যাত্রী। কর্মকর্তা কর্মচারী সব মিলিয়ে কাজ করত প্রায় ৭০০ মানুষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 OnlineChannel
Theme Customized By BD IT HOST